গুগল পিক্সেল 4: একটি 2,800 এমএএইচ ব্যাটারি?

গুগল পিক্সেল 4: একটি 2,800 এমএএইচ ব্যাটারি?

Google Pixel 4
গুগলের পিক্সেল 3 এর তুলনামূলকভাবে ছোট 2,900 এমএএইচ ব্যাটারি সহ ব্যাটারির জীবনে খারাপ ছিল। এখন পিক্সেল 4 এর চার্জ-এক-দিনের-দিনে পিক্সেল 3 এর চেয়ে 100 এমএএইচ কম রয়েছে, এটি 5-10 ইঞ্চি পিক্সেল 3 এ 3,000 এমএএইচ আরও স্পর্শের প্রস্তাব দিলে এটি একটি বিজোড় পদক্ষেপের মতো বলে মনে হয়।এমনকি অ্যাপলের আইফোন, historতিহাসিকভাবে ছোট ব্যাটারি ক্ষমতার জন্য পরিচিত, এখন আরও বড় ব্যাটারি রয়েছে: 6.1-ইঞ্চি আইফোন 11 এর একটি 3,046 এমএএইচ ব্যাটারি এবং আইফোন 11 প্রো ম্যাক্স একটি 3,969 এমএএইচ ব্যাটারি প্যাক করেছে। এর অ্যাপলের টাইট হার্ডওয়্যার / সফ্টওয়্যার একীকরণের সাথে যুক্ত, আইফোন 11 পরিবার দুর্দান্ত ব্যাটারি জীবনের জন্য প্রচুর প্রশংসা পেয়েছে। এমনকি 6.1-ইঞ্চি স্যামসং গ্যালাক্সি এস 10 এর 3,400 এমএএইচ ব্যাটারি রয়েছে, যা পিক্সেল 4 এর চেয়ে 21% বড়, এবং এটির সহ্য করার জন্য এটি ভালভাবে পর্যালোচনা করা হয়নি।


90Hz রিফ্রেশ রেট প্রদর্শনটি দুর্দান্ত দেখায় তবে এটি ব্যাটারি ব্যয়ে আসে।

এটি নয় যে পিক্সেল 4 দেখে মনে হচ্ছে এটি ব্যাটারি লাইফের সাথে সাগরের হবে। 90Hz রিফ্রেশ রেট ডিসপ্লেতে সরানো দিন ব্যাটারিতে উল্লেখযোগ্যভাবে আরও চাহিদা যুক্ত করবে। গুগলের মতে, 90Hz ডিসপ্লেটি ডায়নামিক রিফ্রেশ রেটে রয়েছে, তাই এটি সর্বদা সর্বাধিক জুস চাগিং এবং 90Hz এ চালানো হবে না। তবে এটি যখন হয়, দ্রুত রিফ্রেশ করার অর্থ আরও বিদ্যুতের চাহিদা থাকে। 60Hz মোডের বিপরীতে 90Hz মোডে ওয়ানপ্লাস 7 এর অনুরূপ ডিভাইসের আমাদের ব্যাটারি লাইফ টেস্টিংটি দেখুন এবং আমাদের স্ট্রেস টেস্ট অনুযায়ী 90Hz রিফ্রেশ রেট ব্যবহার করার সময় আপনি ব্যাটারি লাইফ 28% এর কাছাকাছি দেখতে পাবেন।আরও একটি সমস্যা: পিক্সেল 4-তে পিক্সেল 4-তে আরও 2 গিগাবাইট র‌্যাম রয়েছে More আরও র‌্যামের অর্থ বিদ্যুতের চাহিদা বেশি। নিষ্ক্রিয় সময়ের মধ্যে এটি সম্ভবত একটি বিশাল পার্থক্য আনতে চলেছে না, তবে উচ্চ-লোডের সময় যখন মেমরিটি ব্যবহৃত হচ্ছে, এটি অবশ্যই আরও বেশি শক্তি ব্যয় করবে


গুগল পিক্সেল 4 ব্যাটারি: কোন আশা আছে?

একটি বড় প্লাস রয়েছে, এবং এটি প্রসেসর। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫, পিক্সেল ৩-এ পাওয়া স্ন্যাপড্রাগন 845 এর চেয়ে প্রায় 20% কম শক্তি ব্যবহার করেছে যা সম্ভবত 10nm বানোয়াট প্রক্রিয়া থেকে 7nm এ স্থানান্তরিত সম্পর্কিত related এবং সম্ভবত ব্যাটারি লাইফ ছাড়ের ক্ষেত্রে গুগল ওভারক্লকড 855 প্লাসের চেয়ে 855 এর সাথে আটকে আছে, যা কেবলমাত্র ব্যাটারি পারফরম্যান্সের ত্যাগে ঘড়ির গতি বাড়িয়ে কিছুটা ছোটখাটো উন্নতি করে।

পিক্সেল 4-তে পিক্সেল নিউরাল কোর - ক্যামেরার চিত্র প্রক্রিয়াকরণে এবং স্পিচ-টু-টেক্সট রেকর্ডার বৈশিষ্ট্যগুলির মতো কৌশলগুলির জন্য সহায়তাকারী সহ-প্রসেসরের সম্ভাবনাও বিদ্যুৎস্পৃষ্ট হতে পারে। গুগলের সোলি রাডারটি অল্প শক্তি প্রয়োগ করতে পারে এবং অপ্রয়োজনীয় জাগা-সময়কে হ্রাস করতে সক্ষম হতে পারে, গুগল বলেছে যে সর্বদা অন-ডিসপ্লেটি ঠিক তখনই বন্ধ হয়ে যাবে যদি সোলি ডিভাইসের কাছে উপস্থিত না থাকে তা সনাক্ত করে। সুতরাং এটি একটি সামান্য সঞ্চয়, সম্ভাব্য?

কমপক্ষে পিক্সেল 4 এক্সএলটিতে 3,700 এমএএইচ ব্যাটারি রয়েছে।
কমপক্ষে পিক্সেল 4 এক্সএলটিতে একটি 3,700 এমএএইচ ব্যাটারি রয়েছে, যা পিক্সেল 3 এক্সএল এর চেয়ে 270 এমএএইচ বেশি, তবে অন্যটি বেড়ে গেলে কেন একটি সঙ্কোচিত হয়েছিল তা আমি বেশ বুঝতে পারি না।


সংখ্যাগুলি দেখে মনে হচ্ছে তারা আগের চেয়ে খারাপ
এখনও কোন পর্যালোচনা ছাড়াই, আমরা জানি না যে কেউ গুরুতর ব্যাটারি লাইফ টেস্টের মাধ্যমে পিক্সেল 4 স্থাপন করেছে কিনা। তো, আমরা কী জানি? প্রথমত, ভেরিজনের পিক্সেল 4 পৃষ্ঠা। অন্যান্য ক্যারিয়ারের সাথে এটিও নিম্নলিখিত দাবি করে: "ব্যবহারের সময় 24.92 ঘন্টা পর্যন্ত এবং 9.54 দিন পর্যন্ত দাঁড় করানো" প্রতিটি ফোনের মতোই লক্ষ্য করে। "টক, ডেটা, স্ট্যান্ডবাই, মোবাইল হটস্পট এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির ব্যবহারের মিশ্রণের ভিত্তিতে আনুমানিক ব্যাটারি লাইফ, সর্বদা প্রদর্শন বন্ধ থাকে। একটি সক্রিয় প্রদর্শন বা ডেটা ব্যবহার ব্যাটারির আয়ু হ্রাস করবে। প্রকৃত ফলাফল ভিন্ন হতে পারে। "
অন্যদিকে, পিক্সেল 4 এক্সএল 32.2 ঘন্টা অবধি দাঁড়িয়ে এবং 12 ঘন্টা ব্যবহারের সময় বলে।
তুলনা হিসাবে, গুগল আই / ও 2019 তে, গুগল দাবি করেছে যে পিক্সেল 3 এর একক চার্জে 30 ঘন্টা ছিল। পিক্সেল 3 এর ভেরিজন পৃষ্ঠাতে "12 দিন পর্যন্ত স্থায়ী সময় এবং 28.4 ঘন্টা ব্যবহারের সময় পর্যন্ত" বলা হয়েছে। উদ্বেগজনকভাবে, উভয় সংখ্যা, তবে গণনা করা হয়, যা পিক্সেল 4 এর চেয়ে বেশি! ভয়ঙ্কর না হলে পিক্সেল 3 ব্যাটারি লাইফের জন্য একেবারে খারাপ ছিল।
যদি পিক্সেল 4 খারাপ হয়, এটি ভাল পর্যালোচনা করবে না। এতে সব ধরণের ক্যামেরা গুডি থাকতে পারে তবে চার্জ দেওয়ার আগে আপনি অনেকগুলি ছবি তুলতে পারবেন না। এই নোটটিতে, পিক্সেল 4-তে দ্রুত চার্জিং রয়েছে, যা ভাল তবে এটি কেবল 18W। 18 ডাব্লু এখনও "দ্রুত" হিসাবে সংজ্ঞায়িত করা হয়েছে তবে স্যামসাং গ্যালাক্সি নোট 10 রেঞ্জের পছন্দগুলি 25 ওয়াট থেকে দ্রুত চার্জটি বাক্সের বাইরে চলে গেছে, যখন চীনা ব্র্যান্ডের একগুচ্ছ স্মার্টফোন 30 ডাব্লু, 40 ডাব্লু এবং তারও বেশি উপরে রয়েছে। 18 ডাব্লু খারাপ নয়, তবে এটি কোনও যুক্তি নয় যে বড়, দীর্ঘস্থায়ী ব্যাটারির প্রয়োজন হয় না। একটি ইউএসবি-সি ব্যাটারি প্যাক বাধ্যতামূলক হতে পারে।
কমপক্ষে পিক্সেল 4 এক্সএল-তে এখনও একটি সুযোগ রয়েছে, তবে পর্যালোচনা এবং স্ট্রেস টেস্টগুলি প্রকাশ না হওয়া পর্যন্ত আমরা জানব না। থাকুন, 2019 এর শেষদিকে সঠিক ফ্ল্যাগশিপের 2,800 এমএএইচ ব্যাটারি একটি আকর্ষণীয় গল্প হতে চলেছে।

No comments

Theme images by DNY59. Powered by Blogger.