গুগল প্লে স্টোর থেকে এখনি অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করে করুন।



ব্যবহারকারীদের সুরক্ষায় সহায়তার পদক্ষেপে গুগল মার্কিন যুক্তরাষ্ট্রে প্লে স্টোর থেকে নির্দিষ্ট ব্যক্তিগত loansণ দেওয়ার অ্যাপগুলিকে নিষিদ্ধ করেছে। দ্য ওয়াল স্ট্রিট জার্নালের মতে, পেইড loansণ নিয়ে লড়াইয়ের এটি গুগলের উপায়, যা ট্রিপল-ডিজিটের সুদের হারের সাথে আসতে পারে।

গুগল বলেছে যে এই নীতিটি ব্যবহারকারীদের সুরক্ষিত রাখতে ডিজাইন করা হয়েছে। ২০১ইং সলে সংস্থাটি তার অনুসন্ধান ব্রাউজারে বেতন-loanণের বিজ্ঞাপনের উপর নিষেধাজ্ঞা কার্যকর করেছিল। এই নতুন অ্যাপ্লিকেশন নিষেধাজ্ঞাগুলি এই loans গুলির বিরুদ্ধে Google এর অবস্থান আরও এক ধাপ এগিয়ে নিয়েছে।

যে অ্যাপ্লিকেশনগুলি 36% বা তার বেশি বার্ষিক শতাংশের হার (এপিআর) সহ ব্যক্তিগত loans সরবরাহ করে সেগুলি এই আগস্টের হিসাবে প্লে স্টোরে আর উপলভ্য নয়। প্লে স্টোরে তাদের অ্যাপস রাখতে, অবশ্যই Google এর প্রয়োজনীয়তা পূরণের জন্য তাদের পণ্য এবং ব্যবসায়িক মডেলগুলি সমন্বয় করতে হবে।

কনজিউমার অ্যাডভোকেসি গ্রুপ কালার অফ চেঞ্জ গুগলের নতুন loanণ অ্যাপ্লিকেশন নিষিদ্ধ শিকারী প্লে স্টোর ব্যবহারকারীদের সুবিধা গ্রহণ থেকে বিরত রাখে এমনকি এটি অ্যাপল অ্যাপ স্টোরেও অনুরূপ নিষেধাজ্ঞার আহ্বান জানিয়েছে।
যদিও সবাই এটিকে ন্যায্য মনে করে না। CURO আর্থিক প্রযুক্তি কর্পোরেশন বিশ্বাস করে যে এটি বৈধ অপারেটর এবং গ্রাহকরা আইনগত ভাবে খুঁজছেন ক্ষতি করে। যদিও এই নতুন নীতিটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের পক্ষে এই loans গ্রহণ করা কঠিন করে তোলে, এটি অসম্ভব নয়। ব্যবহারকারীরা leণদানকারী অ্যাপ্লিকেশনগুলি সাইডেলোড করতে বা ওয়েবসাইটগুলি অ্যাক্সেস করতে ডিভাইসের ব্রাউজারটি ব্যবহার করতে পারেন।

1 comment:

Theme images by DNY59. Powered by Blogger.